পুরুলিয়া (মানবাজার) : জাইকা প্রজেক্টে কাজের দাবিতে পথ অবরোধ পুরুলিয়ার মানবাজার ১ ব্লকের মানবাজার থেকে পায়রাচালি হয়ে বাঁকুড়া রাস্তার উপর। চড়কি মৌজা সামদা মোড়ে জাইকা প্রোজেক্টের জল প্রকল্পের কাজ শুরু হয়েছে।
পুরাতন ইন্দকুড়ি সামদা সহ কয়েকটি গ্রামের জমি দাতাদের দাবি লক্ষ লক্ষ টাকা নিয়ে কাজ পায়িদেওয়া হচ্ছে বাইরের লোককে। স্থানীয় দের দাবি তাদের এলাকার মানুষ জনকে কাজ দিতে হবে।
সোমবার সকাল থেকেই তার সামদা এলাকায় পথ অবরোধ করেন। এই অবরোধের জেরে দু পাশে সারি -সারি গাড়ি দাঁড়িয়ে যায়। ফলে বেপক জান জনের সৃষ্টি হয়। বেলা গড়িয়ে যাওয়ার পরে বেলা ১০ টা নাগাদ স্থানীয় পুলিশ আসে এবং বিক্ষোভ কারিরা পথ অবরোধ তুলে নেই।
সামদা গ্রামের শান্তনু বাউরী,দীলিপ মন্ডল,রা বলেন ” স্থানীয় ছেলেকে কাজ না দিয়ে বাইরের ছেলেদের কে টাকার বিনিময়ে কাজ দিচ্ছে । আমাদের গ্রামের বসন্ত সিং সদ্দার নামে একজন ছেলে তিরিশ হাজার টাকা দিয়ে এখানে জয়েন করেছিলো। তার পর বাকি টাকা না দেওয়ায় তাকে কাজ থেকে বের করে দিয়েছে।
সামদা গ্রামের বাসিন্দা ফুলমনি বাউরী বলেন” আমরা সরকারকে জমি দান করেছি। আমার ছেলে ঝন্টু বাউরী স্নাতক পাশ করে বেকার হয়ে পড়ে আছে কেন সে কাজ পাবে না?
মানবাজার ১ ব্লকের জয়েন্ট বিডিও রাজিব মুর্মু বলেন ” এই কাজটি জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের । তাদেরকে এবিষয়ে জানানো হয়েছে।তারা তাদের নিয়ম অনুযায়ী কাজ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here