হাওড়া- দেশ থেকে শহরের বিভিন্ন জায়গায় লাগাতার  এনআরসি, সি এ এ এর বিরোধী পদযাত্রা ও বিক্ষোভ চলছে । উত্তর হাওড়ার পিলখানা এবং দক্ষিণ হাওড়া নবান্ন সংলগ্ন মোল্লাপাড়ার কাছে শাহীনবাগের আদলে প্রতিবাদ সভায় হাজির হয়েছেন পুরুষ-মহিলা থেকে যুবক-যুবতীরাও। যত দিন যাচ্ছে আরো বেশি করে ছড়িয়ে পড়ছে সেই আন্দোলন। এবার হাওড়ায় মুসলিম অধ্যুষিত বাঁকড়া এলাকায় একটি ফুটবল টুর্নামেন্টে এনআরসি,  এন পি আর ও সিএ এ র  প্রতিবাদ জানালো দর্শকরা। 
মঙ্গলবার মরহুম আহমদ হোসেন মন্ডল, মরহুম হারুন অল-রশিদ স্মৃতি গোল্ডকাপ ফুটবল প্রতিযোগিতা আয়োজিত হয় বাঁকড়া এলাকায়। পরিচালনায় ছিল বাঁকড়া আঞ্জুমান অ্যাথলেটিক ক্লাব।এদিন ফাইনালে দুটি দল মুখোমুখি হয়। হাওড়া দাসনগর এইচ বি  মুভি ও হাওড়া জয়পুর সাধনা সমিতি। ফাইনালে উপস্থিত ছিলেন বন মন্ত্রী রাজীব ব্যানার্জী সহ বহু বিশিষ্ট মানুষ। এদিন খেলা চলাকালীন দর্শকাসনে দেখা যায় বিভিন্ন মুসলিম সংগঠনের পোস্টার নিয়ে এনআরসি ও এন পি আর এর বিরুদ্ধে হাতে পোস্টার নিয়ে প্রতিবাদ জানাচ্ছেন দর্শকরা। শেখ সেলিম বলেন, তারা এনআরসি ও এন পি আর কোনো ভাবেই হতে দেবেন না ।তাই সর্বস্তরে প্রতিবাদ জানাচ্ছেন ।এদিন ছিল ফুটবল খেলার ফাইনাল দিন ।তাই খেলার মাধ্যমে তারা এই প্রতিবাদ জানালেন ।সর্বস্তরে তাদের এই প্রতিবাদ পৌছে দেওয়াই মূল উদ্দেশ্য।
এদিনের অনুষ্ঠানে মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, সমাজের সর্বস্তরের মানুষ প্রতিবাদ জানাচ্ছেন কেন্দ্রের এই কালা আইনের বিরুদ্ধে ।সরস্বতী পুজোর মণ্ডপ করা হয়েছে এনআরসি ও এন পি আর এর বিরুদ্ধে ।এরপর এদিন ফুটবল ম্যাচেও তার প্রতিবাদ জানানো হলো । এভাবেই প্রতিবাদ সর্বস্তরে পৌঁছে যাচ্ছে। ক্লাব সভাপতি শামসুল কবির মন্ডল বলেন, নরেন্দ্র মোদি যে আইন চালু করতে চাইছেন তা তারা কোনোভাবেই সফল হতে দেবেন না। তাই তাদের এই প্রতিবাদ। KAPURULIA-(YouTube)
KHABAR ANANDA (Facebook)
www.khabarananda.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here